চুল পড়া বন্ধ ও নতুন চুল গজানোর উপায়

 যার জন্ম আছে তার মৃত্যু আছে । চুল পড়া বন্ধ ও ঘন করার উপায় সম্পর্কে জানতে চান আজ এই আটিকেল থেকে জানতে পারবেন চুল পড়া  নতুন চুল গজানোর উপায় । চুল পড়বেই এটা স্বাভাবিক। আমাদের চুল ১ হাজার ১শত ১০ দিন সাধারণত বাঁচে ।


চুল পড়া বন্ধ ও নতুন চুল গজানোর উপায়

চুল পড়া বন্ধ ও ঘন করার উপায় করতে চুল এর যত্ন নিতে হবে । তেল চুলের জন্য অপরিহার্য একসময় ধারণা করা হত। চুল পড়া বন্ধ ও নতুন চুল গজানোর উপায় তেল ব্যবহারের মাথার ত্বকের রক্ত সঞ্চালন বাড়াতে বিকল্প নেই ।

ভুমিকা

আক এই আটিকেল থেকে জানব চুল পড়া বন্ধ ও নতুন চুল গজানোর উপায় ,চুল পড়া বন্ধ ও ঘন করার উপায় এবং চুল পড়া বন্ধ ও নতুন চুল গজানোর ঔষধ সম্পর্কে জানব আর আছে ১ মাসে চুল ঘন করার উপায় করার জন্য কিছু শ্যাম্পু নাম তাই চুল যত্নে জন্য এই আটিকেল টি সম্পূর্ণ পড়ুন ।

চুল পড়া বন্ধ এবং ঘন করার উপায়

আপনি কি চুল পড়া বন্ধ ও ঘন করার উপায় সম্পর্কে জানতে চাচ্ছেন । তাহলে আজ কের আটিকেল টি সম্পূর্ণ পড়ুন । আজ কের আটিকেল থেকে জানতে পারবেন চুল পড়া বন্ধ ও নতুন চুল গজানোর উপায় তাই চুল পড়া বন্ধ করতে যা যা করবেন । চুলের যত্ন  পাশাপাশি কিছু নিজে কে পরিবর্তন করা প্রয়োজন। 

চুলের যত্নে প্রোটিনের জোগান বাড়াতে লেবু, দই, মধুর এবং ভিটামিন বি আর্দ্রতা আনতে আদর্শ । চুল পরা বন্ধ করতে যে সব খাবার খাইতে হবে শাকসবজি, শীতে মৌসুমি ফল বেশি করে খাইতে হবে । চুল পড়া বন্ধ ও ঘন করার জন্য অনেক উপায় আছে । শাকসবজি, শীতে মৌসুমি ফল সব খাবারে উপস্থিত অ্যান্টি-অক্সিডেন্ট ও ভিটামিন, খনিজ এই গুলো সুরক্ষিত রাখবে আপনার চুল ।

এ ছাড়া অয়েল ম্যাসাজঃ বাদাম তেল ও অলিভ অথবা নারকেল তেল অয়েল মিশিয়ে নিয়ে বানিয়ে ফেলুন একটি তেলের মিশ্রণ। আর সেই মিশ্রণ তেল চুলে ও মাথার ত্বকে ভালো ভাবে ম্যাসাজ করুন ।

১ মাসে চুল ঘন করার উপায়

  • ১ মাসের মধ্যে মধ্যেই লম্বা ও ঘন চুল পাওয়ার উপায় হল
  • হেয়ার ম্যাসাজ নিয়মিত করা
  • কন্ডিশনারের ব্যবহার
  • প্রাকৃতিক ভাবে উপাদানের ব্যবহার করা
  • বিছানার বালিশের কভার পরিবর্তন
  • বানিয়ে নিন হেয়ার প্যাক অ্যালোভেরা দিয়ে
  • চুলকে সব সময় খোলা মেলা রাখুন
আরও আছে ১ মাসে চুল ঘন করার উপায় তা জানুন শীতকাল আসলে সবাই চুল পড়া বাড়ে । কারন আবহাওয়ার বাতাসে আর্দ্রতার পরিমাণ কমে আসে এই প্রভাব পড়ে মানব দেহে ।আর খুশকির ও কারনে অনেক এর অতিরিক্ত চুল পড়ে আরও স্ক্যাল্প শুষ্ক হয় তাই সহজে চুল উঠে ।

চুল পড়া বন্ধ করার উপায়

সুষম খাবার নিয়মিত খাওয়া উচিত সুষম খাবার চুল পড়া বন্ধ করতে সাহায্য করে । তা ছাড়া চুল শুকানো , খুব টাইট হেয়ারস্টাইল এড়িয়ে চলা উচ্চ তাপে ব্লো-ড্রায়ার ব্যবহার কমানো বা ব্যবহার না করা, নিয়মিত চুল আঁচড়ানো খুবই গুরুত্বপূর্ণ বিষয়।

চুল পড়া বন্ধ করতে নিয়মিত ধোয়া বা আঁচড়ানোর সময় খুবই যত্নশীল হওয়া উচিত। আর ও শ্যাম্পু করে চুল ধুয়ে নিন অ্যালোভেরার জেল তারপর চুলের গায়ে লাগান।

চুল পড়া বন্ধ নতুন চুল গজানোর ঔষধ

চুল পড়া  নতুন চুল গজানোর উপায় জন্য মিনোক্সিডিল চুলের বৃদ্ধি এবং প্রাথমিকভাবে পুরুষদের টাকের চিকিৎসার ক্ষেত্রে ব্যবহৃত হয় । এই ওষুধের ২ শতাংশ প্রায় মহিলাদের জন্য ব্যবহার করা হয়, যে সব মানুষ পাতলা চুল হওয়ার সমস্যা আছে ।

চুল পড়া বন্ধ করার শ্যাম্পু

ডোভ শ্যাম্পু পুষ্টিকর তেলের যত্ন 170 মিলি। ৳ 160. ৳ 200 -20%
ক্লিনিক প্লাস শ্যাম্পু শক্তিশালী এবং দীর্ঘ 340 মিলি। ৳ 342. ৳ 370 -8%
minox 5% অ্যান্টি হেয়ার লস শ্যাম্পু। ৳ 1,250। ৳ 2,250 -44% এই শ্যাম্পুট গুলি ব্যবহার করার পর চুলের জন্য সেরা শ্যাম্পু । চুল পড়া রোধে শ্যাম্পু ভালো মানের শ্যাম্পু

চুল পড়া বন্ধ করার ঔষধ

চুল পড়া বন্ধ ও নতুন চুল গজানোর উপায় এর জন্য চুল পড়া বন্ধ করার ঔষধ চুল পড়া বন্ধ করবেন কীভাবে? চিকিৎসার জন্য  দুইটি ওষুধ মাত্র প্রচলিতি রয়েছে । এর মধ্যে একটি হচ্ছে মিনোক্সিডিল এই ওষুধ পুরুষ ও মহিলা সবাই ব্যবহার করতে পারবে আর অন্যটি হল ফিনাস্টেরাইড - যা শুধু পুরুষের জন্য। তবে এ দুটি ওষুধের প্রতিটিরই কিছু খারাপ প্রতিক্রিয়া আছে , সবার জন্য এগুলো সমান ভাবে কার্যকর হয় না।

লেখকের মন্তব্যঃ চুল পড়া বন্ধ ও নতুন চুল গজানোর উপায়

প্রিয় বন্ধুগণ আজকের এই আর্টিকেলে চুল পড়া বন্ধ ও নতুন চুল গজানোর উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।চুল পড়া বন্ধ ও নতুন চুল গজানোর এই বিষয়গুলো গুরুত্বপূর্ণ তাই অবশ্যই মনোযোগ সহকারে সম্পন্ন আর্টিকেল আগে পড়ে নিতে হবে।এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত পড়তে আমাদের ওয়েবসাইটে ভিজিট করবেন। কারণ আমরা আমাদের ওয়েবসাইটের নিয়মিত এই ধরনের আর্টিকেল পোস্ট করে থাকি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url